ময়মনসিংহ মহানগর ছাত্রলীগের বৃক্ষরোপন ও চারা বিতরন কর্মসূচী

Ads4
শুভ বসাক জয় (ময়মনসিংহ প্রতিনিধি) :

“গাছ লাগান, পরিবেশ বাঁচান” এই শ্লোগানকে সামনে রেখে বাংলাদেশ কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনায় ও ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র জনাব ইকরামুল হক টিটু' র অনুপ্রেরণায় ও সাবেক ছাত্রনেতা রাশেদুজ্জামান রোমান এর  সার্বিক সহযোগিতায় ময়মনসিংহ মহানগর ছাত্রলীগ বৃক্ষরোপণ কর্মসূচি পালন ও চারা বিতরন করেন ৷

১৯জুলাই, রবিবার বেলা ১০টা থেকে ময়মনসিংহ মহানগর ছাত্রলীগ নগরীর ২৯ নং ওয়ার্ড গন্দ্রপা সরকারী প্রাথমিক বিদ্যালয় , বাড়েরা উজান পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় , বাদেকল্পা সরকারী প্রাথমিক বিদ্যালয় , উওর দাপুনিয়া উচ্চ বিদ্যালয় ও প্রাথমিক বিদ্যালয় সহ বিভিন্ন জায়গায় প্রায় দেড় শতাধিক ফলজ, বনজ, ঔষধীসহ বিভিন্ন প্রজাতির বৃক্ষ রোপণ ও দেড়শত চারা বিতরন করেন। তার মধ্যে উল্লেখযোগ্য হলো- কাঠ বাদাম, লেবু,জাম,জলপাই পেয়ারা, কাঁঠাল, মেহগনি, সেগুন, নিম গাছ সহ ইত্যাদি।

এ সময় উক্ত কর্মসূচী সম্পর্কে জানতে চাইলে মহানগর ছাত্রলীগ নেতা জাহিদুল হাসান জাহিদ ও শাহরিয়ার মোহাম্মদ নিরব জানান, বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে বাংলাদেশ ছাত্রলীগের নির্দেশনায় ও ময়মনসিংহ সিটি কর্পোরেশনের জননন্দিত মেয়র জনাব ইকরামুল হক টিটু ভাইয়ের অনুপ্রেরণায় ও সাবেক ছাত্রনেতা রাশেদুজ্জামান রোমান ভাইয়ের সার্বিক তত্ত্বাবধানে বাংলাদেশ ছাত্রলীগের বিভিন্ন কর্মসূচির অংশ হিসেবে ময়মনসিংহ মহানগর ছাত্রলীগ এই বৃক্ষরোপন কর্মসূচি হাতে নিয়েছে। নিজে বাচঁতে হলে আগে আমাদের পরিবেশকে বাঁচাতে হবে। সেই সাথে সকল প্রাকৃতিক দূর্যোগে বৃক্ষের বিকল্প নেই। গোটা বিশ্বে এখন মহামারি করোনা ভাইরাসের কারণ সৃষ্ট দূর্যোগে আমাদের পরিবেশের ভারসাম্য কিছুটা বিপর্যয়। তাই আমাদের সকলের উচিত বৃক্ষরোপনের মাধ্যমে পরিবেশকে বাঁচানো। “সবুজ হোক আগামী, সুন্দর হোক পৃথিবী।” এবং সকলে ঘরে থাকুন নিরাপদে থাকুন, সরকারের দেয়া স্বাস্থ্য বিধি মেনে চলুন, এই বলে তার সংক্ষিপ্ত কথা শেষ করেন।

উক্ত বৃক্ষরোপণ কর্মসূচি তে উপস্থিত ছিলেন ময়মনসিংহ জেলা ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক আকরাম হোসেন ও ২৯ নং ওয়ার্ড ছাত্রলীগ নেতা আসেদ,কিরন,শামীম,নাইম,
আনোয়ারুল,আশিক,শাকিল,ইব্রাহীম,নাসিম,ইশান ও ২৮ নং ওয়ার্ড ছাত্রলীগ নেতা সায়েম সরকার , ২৬ নং ওয়ার্ড ছাত্রলীগ নেতা রিফাদ সহ অারো অনেকে।
Ads5
Ads6
Related Posts